নবমীতে বৃষ্টি দানব ! আকাশ কালো করে বৃষ্টি নামল কলকাতার ওলিগলিতে

news bazar24: আবহাওয়া দফতরের পূর্বাভাস সত্যি হল নবমীর বিকেলে, আকাশ কালো করে বৃষ্টি নামল। উৎসবের শেষ পর্যায়ে যখন মেজাজ তুঙ্গে তখন অসুরের মতো বৃষ্টি শুরু হয়। ইতিমধ্যেই কলকাতার রাস্তায় জল জমতে শুরু করেছে। মন্ডপ মুখী কার্যত ভিড়ের উৎসাহে অভিভূত হয়ে পড়ে। তবে সেই বৃষ্টিতেও নিরস্ত হচ্ছেন না অনেকেই। ছাতা না থাকলে কি হয়েছে? তারা লাইনে দাঁড়িয়ে বৃষ্টিতে ভিজে বিখ্যাত পুজো দেখতে। কেউ কেউ আবার হঠাৎ বৃষ্টিতে বিপর্যস্ত হয়ে পরে।
দুর্গোৎসবের ফাঁকে আবহাওয়া বদলানোর ইঙ্গিত দিয়েছিল আলিপুর আবহাওয়া দফতর। ঘনিয়ে আসছে ঘূর্ণিঝড় ‘হামুন’। এর প্রভাবে আজ থেকে তিন দিন বাংলার উপকূলীয় জেলাগুলিতে ঝড়ো বৃষ্টি হবে বলে পূর্বাভাস দেওয়া হয়েছিল। কিন্তু বিকেলে যে বৃষ্টি হবে তা হয়তো কেউ ভাবেনি। তাই সকাল থেকেই প্যান্ডেল ফড়িংয়ের মত মানুষের ভিড় ছিল। কিন্তু ঘড়ির কাঁটা সাড়ে বারোটা পার হতে না হতেই বৃষ্টি নামল।
বুধবার পর্যন্ত এ ধরনের আবহাওয়া অব্যাহত থাকার পূর্বাভাস রয়েছে। আগামী ২ দিন জেলেদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। তাদের আজ সমুদ্র থেকে ফেরার নির্দেশ দেওয়া হয়েছে। কারণ সমুদ্র ধীরে ধীরে ফুলে উঠবে। এরপর ঘূর্ণিঝড়টি গতিপথ পরিবর্তন করে বাংলাদেশের দিকে অগ্রসর হবে।