জেল্লাদার ত্বক চাই? ১০ টাকা খরচ করলেই হবে মুশকিল আসান

news bazar24:
মুশকিল আসান হবে এক নিমেষেই। স্বাস্থ্যোজ্জ্বল জেল্লাদার ত্বক পাওয়ার আশায় আমরা প্রত্যেকদিন বহু টাকা ব্যয় করি।কখনো ত্বক পরিচর্যার জন্য পার্লারে যাই যাতে খরচ হয়ে যায় দেড় হাজার থেকে দুই হাজার টাকা। বিভিন্ন রাসায়নিক উপাদানগুলিতে স্কিনে জেল্লা তো ফিরে আসেই না আরো বেশি করুন অবস্থা হয়ে যায় ত্বকের। এবার আর এত টাকা খরচ নয় মাত্র দশ টাকা খরচ করে হয়ে উঠতে পারেন অনন্যা। এমনই কিছু টিপস আজ আমরা শেয়ার করব যা সপ্তাহে দু-তিন দিন ব্যবহারেই ত্বক হয়ে উঠবে টানটান। সেটি হল মসুর ডালের ফেসপ্যাক। যা ত্বকের কালো দাগ দূর করে ত্বকে জেল্লা বাড়ায়।

মৃত কোষ ত্বক থেকে দূর করতে আজই মসুর ডালের সাথে দু চামচ মধু মিশিয়ে তৈরি করে নিন ফেসপ্যাক। মাত্র দু মিনিট লাগিয়ে ঘষে মালিশ করে ঠান্ডা জলে ধুয়ে নিন ত্বকের শুষ্কতা এক নিমেষে উধাও। ত্বক হয়ে উঠবে তুলতুলে।

মুখের অবাঞ্ছিত রোম নিয়ে নাজেহাল যারা তাঁরা আজই ব্যবহার করুন এক চামচ মুসুর ডাল বাটার সঙ্গে এক চামচ চালের গুঁড়ো এক চা চামচ বেসন ও কয়েক ফোঁটা আমন্ড অয়েল প্যাকটি। মুখে লাগিয়ে ভালো করে ঘষে ঘষে তুললেই মুখের অবাঞ্ছিত রোম থেকে মুক্তি পাওয়া যায়।

ট্যান পড়ার সমস্যা রয়েছে যাদের তাদের জন্য তিন টেবিল চামচ মুসুর ডাল বাটা টেবিল চামচ বেসন তিন টেবিল চামচ টক দই ও এক চিমটে হলুদ গুঁড়ো ভালো করে মিশিয়ে নিয়ে মুখে মেখে নিতে হবে। ভালো করে শুকিয়ে গেলে জল দিয়ে ঘষে ধুয়ে ফেলতে হবে। ত্বক হয়ে উঠবে আগের থেকে অনেক জেল্লাদার।

পুজো আসার আগে আজ থেকেই এই ফেসপ্যাক গুলি ব্যবহার করতে শুরু করুন তাহলেই পুজোয় হয়ে উঠবেন জেল্লাদার স্কিনের অধিকারিনী। যা হার মানাবে যে কোন বলিউড অভিনেত্রীকে।